অদম্য মেধাবী জাকির,জয় হোক তোমার

ফিরোজ হোসেন ফাইন | নিজস্ব প্রতিবেদক : মে ১১, ২০১৮

জয়পুরহাট জেলার পাঁচবিবিতে দারিদ্রতার দুষ্টচক্রকে পিছিয়ে ফেলে জাকির হোসেন গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তিনি পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের ভারত সীমান্ত ঘেষা আটাপাড়া গ্রামের হতদরিদ্র ইছাহাক আলী ও জয়নব বেগমের ছেলে। বাড়ি ভিটা ছাড়া সহায় সম্বল বলতে কিছুই নেই। পারিবারিক অবস্থা নুন আনতে পান্তা ফুরানোর মতো।

জাকির হোসেন নিজে কাজ করে পড়াশোনার খরচ যোগানোর পাশাপাশি পরিবারকে আর্থিক সহায়তা করেছে। জাকিরের বাবা ইছাহাক আলী পঙ্গু মা জয়নব এক সময় গৃহপরিচারিকার কাজ করলেও এখন কিডনি রোগে আক্তান্ত। অসম্ভব মেধাবী জাকির চলতি বছর বাগজানা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১১৮৯ মার্কসহ গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার এই সাফল্যে সবাই খুশি।

ইতি পূর্বে জাকির পিএসসি ও জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল। জাকির ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায়। সাংবাদিক মোশাররফ হোসেন মজনু বলেন, জাকির স্কুলে পড়াশোনা অবস্থায় আমার হোটেলে কাজ করেছে।

ওর মা জয়নবও কাজ করত কিন্তুু তার ২টি কিডনি নষ্ট হওয়ায় মৃত্যুর প্রহর গুনছে। হত দরিদ্র পরিবারটি তার সন্তানের লেখা পড়ার খরচ চালিয়ে যাবার জন্য সরকার ও বিত্তশালীদের সুদৃষ্টি কামনা করেছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মে ১১, ২০১৮

সর্বমোট পড়েছেন: 298 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ