অভিশংসন ঠেকাতে আইনজীবী নিয়োগ দিচ্ছেন ট্রাম্প!

প্রবাসীর দিগন্ত | আন্তর্জাতিক ডেস্ক : মার্চ ১১, ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিশংসন প্রক্রিয়ার সম্পর্কে ভালো ধারণা রাখেন এমন একজন আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। নিউ ইয়র্ক টাইমস শনিবার তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প যে আইনজীবীর সঙ্গে দেখা করেছেন, তিনি সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অভিশংসন প্রক্রিয়ার বিষয়টি দেখভাল করেছিলেন। খবর সিএনএনের।
নিউ ইয়র্ক টাইমস চারটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প আইনজীবী এমেট টি ফ্লাডের সঙ্গে ওভাল অফিসে দেখা করেছেন। সাবেক এফবিআই পরিচালক রবার্ট মুলার যে তদন্ত করছেন সেটি মোকাবেলায় প্রেসিডেন্ট ট্রাম্প আইনজীবী ফ্লাডকে তার টিমের সদস্য হওয়ার আহ্বান জানিয়েছেন বলে জানাচ্ছে ওই সূত্রগুলো।
আইনজীবী ফ্লাডের ব্যাপারে কোনো কিছুই চূড়ান্ত হয়নি বলে জানিয়েছে দুটি সূত্র। তারা বলছে, আইনজীবী ফ্লাডকে টিমের সদস্য করা হলেও হোয়াইট হাউজের আইনজীবী টাই কবের অবস্থান অপরিবর্তিত থাকবে।
ধারণা করা হচ্ছে, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রুশ হস্তক্ষেপের বিষয়ে বিশেষ কাউন্সিলর রবার্ট মুলারের তদন্তের ভবিষ্যৎ মাথায় রেখেই এমনটা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরইমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের বেশ কয়েকজন সহযোগী নির্বাচনে রুশ আঁতাতের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয় স্বীকার করেছেন।
এদিকে নিউ ইয়র্ক টাইমস বলছে, হোয়াইট হাউজের আইনজীবী কব তার পরিচিতজনদের বলেছেন তিনি আর বেশি এ পদে থাকতে চান না।
বিল ক্লিনটনের অভিশংসন প্রক্রিয়ার কেস ছাড়াও আইনজীবী ফ্লাড সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির হয়ে আইনি লড়াই চালিয়েছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১১, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 215 জন

মন্তব্য: 0 টি