আমার জানাজার প্রথম সারিতে যেন ছাত্রলীগের কর্মীদের দেয়া হয়

প্রবাসীর দিগন্ত | অনলাইন ডেস্ক : মার্চ ৭, ২০১৮

মতামতঃ আমার জীবনের একটা শেষ ইচ্ছা আমার ছাত্রলীগ ভাইদের দৃষ্টি আকর্ষণ করে বলছি ,

একটাই অনুরোধ আমার ছাত্রলীগের ভাইদের প্রতি – আমি যদি রাজপথে যে কোনো সময় হঠাৎ  মারা যায় তাহলে আমার জানাজার প্রথম সারিতে যেন আমার ছাত্রলীগের ভাইদের স্থান দেওয়া হয়। সেই দিন যেন আমার জানাযায় আমার প্রাণের সংগঠন, আমার ভালবাসার সংগঠন, আমার রক্তের প্রতিটি শিরায় শিরায় মিশ্রিত ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের যেন প্রথম সারিতে দেওয়া হয় ।

আমার জানাজায় যেন আমার ছাত্রলীগের ভাইয়েরা অংশগ্রহণ করে এবং গ্রুপ / গ্রুপিং, হিংসা, প্রতিহিংসা সব ভুলে যেনো সেদিন সবাই আমার জানাজায় অংশ গ্রহন করে এটা ভেবে যে, ”মো : সুজন মাহমুদ এর সবচেয়ে বড় পরিচয় ছিল সে দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ছিল,সে কসবা-আখাউড়ার মাটি ও মানুষের নেতা মাননীয় আইনমন্ত্রী জনাব এডঃ আনিসুল হক এমপির বিশ্বস্ত এক জন ভ্যানগার্ড ছিল, তার সবচেয়ে বড় পরিচয় এটা ছিল যে, সে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের অনুসারী ছিল, সে মুজিব প্রেমিক ছিল, সে নৌকার দালাল ছিল, সে জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র পাগলা কর্মী ছিল। তার পরিচয় সে ছাত্রলীগ করত সে জাতির পিতার আর্দশের সংগঠন করত।”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন যে,”ছাত্রলীগের ইতিহাস বাঙ্গালীর ইতিহাস,ছাত্রলীগের ইতিহাস স্বাধীনতার ইতিহাস”।বাঙ্গালী জাতির ইতিহাসে বঙ্গবন্ধুর যেমন অবদান রয়েছে তেমনি অবদান রয়েছে তার হাতে প্রতিষ্ঠিত ছাত্রলীগের। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ।বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ এগিয়ে যাচ্ছে আপন গতিতে । এই ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনের এখন কর্মী হওয়া বড়ই গর্বের । তাই, আমার শেষ বেলাতে আমার প্রাণের ছাত্রলীগের কর্মীদের ভালোবাসার ছোঁয়া নিয়ে মারা যেতে চাই । 

প্রিয় ছাত্রলীগ ভাইয়েরা,এটাই আমার জীবনের শেষ ইচ্ছা । মৃত্যুর পর আমার আত্মা তখন ই শান্তি পাবে যখন আমি দূর বহুদূর থেকে তাকিয়ে দেখবো আমার প্রাণের সংগঠনের ভাইয়েরা আমার জানাজায় উপস্থিত হয়েছে।

জয় বাংলা..
জয় বঙ্গবন্ধু …

লিখেছেনঃ

সুজন মাহমুদ

সাধারণ সম্পাদক , বাংলাদেশ ছাত্রলীগ, কসবা টি আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৭, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 1022 জন

মন্তব্য: 0 টি