ওমানে প্রবাসীদের আইন মেনে চলার আহ্বান রাষ্ট্রদূতের

প্রবাসীর দিগন্ত | ডেস্ক রিপোর্ট : মার্চ ১১, ২০১৮

বাইজিদ আল-হাসান, ওমান: বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় বাংলাদেশ দূতাবাস ওমান এর উদ্যোগে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনীর আয়োজন করা হয়। বুধবার বিকেল ৩টায় দূতাবাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

‘ওমানে প্রবাসীদের আইন-কানুন মেনে চলতে পরামর্শ দেয়া হয়। বাংলাদেশের ভাবমূর্তি ধরে রাখতে হলে অবশ্যই ওমানের নিয়মনীতি মেনে চলতে হবে। প্রবাসীদের যাবতীয় সমস্যায় দূতাবাসের পরামর্শ নিতেও বলা হয়। এছাড়া অসাধুদের কাছ থেকে সাবধান থাকার জন্যও আহ্বান করা হয়।’

দূতাবাসের ২য় সচিব আনোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন হেড অব চেন্সারি আবুল হাসান মৃধা। এছাড়া রাষ্ট্রদূত গোলাম সরওয়ার রাষ্ট্রপতির বাণী পাঠ করেন। রাষ্ট্রদূত গোলাম সরওয়ার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- দূতাবাসের সিনিয়র কর্মকর্তারা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রদর্শন করা হয়। দূতাবাস ছাড়াও কমিউনিটির সিনিয়র নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন। সভাপতির বক্তব্যে গোলাম সরওয়ার ওমানে অবস্থিত সব বাংলাদেশি প্রবাসীদের সম্ভাবনাকে কাজে লাগাতে এবং সবাইকে ঐক্যবদ্ধভাবে থাকার পরামর্শ দেন।

বর্তমানে কিছু অসাধু বাংলাদেশিদের কারণে ওমানে বাংলাদেশিদের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। বিদেশের মাটিতে কেউ যেন অপরাধের সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান রাষ্ট্রদূত গোলাম সরওয়ার।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১১, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 395 জন

মন্তব্য: 0 টি