খালেদার মুক্তি চেয়ে বিএনপির মানববন্ধনে নেতা-কর্মীদের ঢল

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : মার্চ ৬, ২০১৮

দুর্নীতি মামলায় কারাদণ্ড পাওয়া দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দ্বিতীয়বারের মতো মানববন্ধনেও হাজারো নেতা-কর্মী উপস্থিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। তবে তার অন্তত দুই ঘণ্টা আগে থেকেই সেখানে জড়ো হতে শুরু করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

গত ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি না পেয়ে ২৪ ফেব্রুয়ারি কালোপাতাকা প্রদর্শনে পুলিশ বাধা দিলেও মানববন্ধনের এই কর্মসূচিতে কোনো বাধা দেয়নি তারা। তবে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে আছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকসহ, মহিলা দল, কৃষকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই মানববন্ধনে অংশ নিয়েছে।

এ সময় নেতা-কর্মীরা নানা স্লোগান দেয়। এর মধ্যে ছিল, ‘জে‌লের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব, আমার নেত্রী আমার মা জেলে থাকতে দেবো না।’

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকার পাশাপাশি সারা দেশেই একই ধরনের কর্মসূচির ঘোষণা আছে বিএনপির।

১৯৯১ সালে এতিমদের জন্য বিদেশ থেকে আসা দুই কোটি ১০ লাখেরও বেশি টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর এবং তার ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে।

পরদিন থেকে তাদের নেত্রীর মুক্তির দাবিতে বিএনপি নানা কর্মসূচি পালন করে আসছে। গত ১২ ফেব্রুয়ারিও জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিএনপি।

রাজপথে কর্মসূচির পাশাপাশি রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলও করেছে বিএনপি। গত ২২ ফেব্রুয়ারি এই আপিল গৃহীত হয়েছে। তবে খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আদেশ আটকে আছে। ৭ মার্চের মধ্যে এই মামলার নথি বিচারিক আদালত থেকে উচ্চ আদালতে এলে এ বিষয়ে আদেশ দেবে হাইকোর্ট।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 426 জন

মন্তব্য: 0 টি