খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে: খন্দকার মাহবুব

আমির হোসেন | নিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বর ৮, ২০১৮

বিএনপির চেয়ারপারসন বেতম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আইনে কী হবে সেটা পরের কথা। আগে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। তার চিকিৎসা না করা হলে জীবনের হুমকি এলে তার দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে। তিনি (খালেদা জিয়া) বলেছেন, আমি অসুস্থ, এখানে ন্যায় বিচার পাব না। বার বার এখানে আসতে পারব না। যত দিন খুশি আপনারা সাজা দিতে পারেন। কতটা অসুস্থ হলে তিনি এ কথা বলতে পারেন। কাজেই সরকারকে বাধ্য করতে হবে বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা দিতে। বিএনপির ভাইস চেয়ারম্যান ও প্রবীণ আইনবিদ অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ কথা বলেছেন।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র পুনরুদ্ধারে বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয়, নিরপেক্ষ সরকারের প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল বিডিসি এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি এম. এ হালিমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, আহমেদ আজম খান, সালাহ উদ্দিন বাবু, নিপুন রায় চৌধুরী প্রমুখ। খন্দকার মাহবুব হোসেন, আমরা জাতীয় ঐক্যের পথে আছি। দেশে জাতীয় ঐক্যের শুভসূচনা হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে রাজপথে নামতে হবে। জনগণ সে জন্য জনগণ উন্মুখ হয়ে আছে। যারা নেতৃবৃন্দ আছেন তাদের ক্ষুদ্র স্বার্থ ভুলে জাতীয় ঐকের পথে এগিয়ে যেতে হবে। এখানে বিএনপি একটি বৃহৎ দল, কাজেই বিএনপিকে সেভাবে মূল্যায়ন করতে হবে।

খন্দকার মাহবুব হোসেন আরো বলেন, আমরা চাই নিদলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। এর কোনো বিকল্প নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় এবং তার অধীনে নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে এটা দেশের মানুষ বিশ্বাস করে না। তাই নিদলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন আদায় করতে হবে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: সেপ্টেম্বর ৮, ২০১৮

সর্বমোট পড়েছেন: 403 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ