গাজীপুরের নির্বাচনকে ‘নিয়ন্ত্রিত’ বলল সুজন

নিজস্ব প্রতিবেদক : জুন ২৮, ২০১৮

সদ্য অনুষ্ঠিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে ‘নিয়ন্ত্রিত’ বলে সমালোচনা করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘রাজনৈতিক দলের নিবন্ধন’ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে সুজন সম্পাদক এমন প্রতিক্রিয়া জানান। 

বদিউল আলম মজুমদার বলেন, ‘গাজীপুরের নির্বাচনে যেটা দেখলাম, ঠিক তেমনি অনিয়ম কিন্তু আমরা দেখেছিলাম খুলনা নির্বাচনে। একই রকম অনিয়ম হয়েছে। সেই জাল ভোট দেওয়া, কারচুপি করা, হুমকি-ধমকি দেওয়া। আমার তো মনে হয়, সেই একই ধরনের সেই নিয়ন্ত্রিত নির্বাচন হলো। এবং এখানে আমি মনে করি যে এটার কোনো প্রয়োজন ছিল না। আমাদের এর দ্বারা নির্বাচনী প্রক্রিয়াটা কলুষিত হলো। যেটা কোনোভাবেই কাঙ্খিত নয়। এবং এর মাশুল আমাদের দিতে হবে।’

একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। তিনি এ বিষয়ে বলেন, ‘এটা তো একটা ছোট জায়গায়। কিন্তু সমস্ত দেশে যখন একদিনে নির্বাচনটা হবে, সেই নির্বাচন পরিচালনা করার মতো যোগ্যতা এই কমিশনের আছে কি না, সেটা প্রমাণ দিতে হবে। যে, এইসব নির্বাচনে স্থানীয় সরকার নির্বাচনে যেসব অভিযোগ উঠেছে, সেই অভিযোগের ভিত্তি কতটা সেটা তাদের জবাব দিতে হবে।

তা না হলে মানুষের বিশ্বাসযোগ্যতা থাকবে না।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ পংকজ ভট্টাচার্য, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনাইদ সাকি প্রমুখ।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জুন ২৮, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 214 জন

মন্তব্য: 0 টি