চট্টগ্রামে সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে গ্রেফতার ২১০ জনের মধ্যে ৭ জন রিমান্ডে

মোঃ জাহেদুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক : জুন ২৮, ২০১৮

চট্টগ্রামের নগরের স্টেশন রোডে পর্যটন কর্পোরেশন পরিচালিত মোটেল সৈকত থেকে ঈদ-উত্তর ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে গ্রেফতার ৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার (২৮ জুন) চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত পুলিশের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, গ্রেফতার করা জামায়াত- শিবিরের ২১০ নেতাকর্মীর মধ্যে ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য পুলিশ প্রতিজনের ১০ দিন করে রিমান্ড চেয়েছে। তবে আদালত শুনানি শেষে দুই দিন করে তালিকার প্রথম ৭ জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য অনুমতি দিয়েছে।

রিমান্ডে নেয়ারা হলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব আ জ ম ওবায়েদুল্লাহ (৫৫), জামায়াত নেতা হাবিবুর রহমান (৫৫), রফিকুল হায়দার (৫৫), হোসনে মুরাদ তারিফ (২৮), ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল হাসান (২৮), সেক্রেটারি ইমরানুল হক (২৯), শিবির নেতা গাজী সাখাওয়াত হোসেন ওরফে হাসনাত (২৭)।

এর আগে গত শনিবার রাতে নগরীর মোটেল সৈকতে ‘পারাবার’ সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত ঈদ-পুনর্মিলনী অনুষ্ঠানে অভিযান চালিয়ে ২১০ জনকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। পরদিন রোববার সকালে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক গোলাম ফারুক বাদি হয়ে গ্রেফতারকৃত ২১০ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জুন ২৮, ২০১৮

সর্বমোট পড়েছেন: 340 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ