জুবায়ের হত্যার মামলায় ৫ জনের ফাঁসির আদেশ বহাল

প্রবাসীর দিগন্ত | নিজস্ব প্রতিবেদক : জানুয়ারী ২৫, ২০১৮

জুবায়ের হত্যার মামলায় ৫ জনের ফাঁসির আদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।  এ ছাড়া চারজনকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। 

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরোয়ার কাজল ও সহকারী অ্যাটর্নি জেনারেল নিরমল কুমার দাশ উপস্থিত আছেন। এর আগে গতকাল রায় ঘোষণার জন্য দিন ধার্য থাকলেও এক বিচারপতি ছুটিতে থাকায় রায় ঘোষণা হয়নি।

এর আগে গত ৯ জানুয়ারি জুবায়ের আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের  শুনানি শেষে রায়ের জন্য ২৩ জানুয়ারি দিন ধার্য করেন হাইকোর্ট।

ফাঁসির দণ্ড পাওয়া আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের আশিকুল ইসলাম আশিক, খান মোহাম্মদ রইছ ও জাহিদ হাসান, দর্শন বিভাগের রাশেদুল ইসলাম রাজু এবং সরকার ও রাজনীতি বিভাগের মাহবুব আকরাম। এদের মধ্যে রাশেদুল ইসলাম রাজু ছাড়া বাকি চারজন পলাতক।

যাদের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রাখা হয়েছে তারা হলেন- দর্শন বিভাগের ইশতিয়াক মেহবুব অরূপ ও অণুজীববিজ্ঞান বিভাগের ছাত্র নাজমুস সাকিব তপু।

খালাস পেয়েছেন- পরিসংখ্যান বিভাগের ছাত্র শফিউল আলম সেতু, অভিনন্দন কুণ্ডু অভি, দর্শন বিভাগের কামরুজ্জামান সোহাগ ও ইতিহাস বিভাগের মাজহারুল ইসলাম। এদের মধ্যে অরূপ পলাতক আছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জানুয়ারী ২৫, ২০১৮

সর্বমোট পড়েছেন: 514 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ