তারেক রহমানের ১২তম কারাবন্দি দিবসে মালয়েশিয়া বিএনপি’র দোয়া ও আলোচনা সভা

মোঃ আবদুল কাদের | নিজস্ব প্রতিবেদক : মার্চ ৯, ২০১৮

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দেশ নায়ক তারেক রহমানের ১২তম কারাবন্দি দিবস পালন করেছে মালয়েশিয়া বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় কুয়ালামপুরের একটি হোটেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দি দিবস উপলক্ষ্যে পবিত্র কোরান তেলাওয়াত, জাতীয় সঙ্গিত ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে এক আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিএনপির সহদপ্তর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশিরের পরিচালনায় ও সংগঠনের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মাহবুব আলম শাহের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররাফ হোসেন, সহসাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম , সহসাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মাহমুদ , দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রতন, প্রকাশনা সম্পাদক মামুন বিন আবদুল মান্নান, যুবদলের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম খান ,স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন তালুকদার, কেলাং শাখা বিএনপির সভাপতি মোঃ জাকির হোসেন।

দোয়া ও আলোচানায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস, প্রবাসী কল্যাণ সম্পাদক মঞ্জু খা, তথ্য প্রযুক্তি ও আর্কাইভ সম্পাদক এম ফরহাদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক কায়সার হামিদ হান্নান, যুবদল মালয়েশিয়ার সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন সাগর, কোতা দামানসারা বিএনপির সভাপতি মোঃ আনোয়ার হোসেন, যুবদল নেতা হাসিবুর রহমান শান্ত, নাজমুল হোসেন, স্বেচ্ছাসেবক দলের নেতা হেলাল শিকদা্র প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আধিপাত্যবাদী শক্তির তাবেদার অবৈধ সরকার জিয়া পরিবারে ভীত।  তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের বিরুদ্ধে তারা একের পর এক ষড়যন্ত্র করছে।  প্রতিহিংসা পরায়ন ও পরাশক্তির নির্দেশ পালনে মইনুদ্দিন, ফখরুদ্দীন সরকার দেশকে গনতন্ত্রহীন এবং একনায়কতন্ত্র করতে দেশনায়ক তারেক রহমানকে ২০০৭ সালের ৭ই মার্চ কারাবন্দী করে হত্যা করতে চেয়েছিল, তারেক রহমান শুধু একটি নামই নন তারেক রহমান বাংলাদেশের আপামর জনসাধারণের নয়নমনি।  তাকে নির্মমভাবে অত্যাচার করে পঙ্গুকরে দিলেও দেশের লক্ষ কোটি জনগণের ভালবাসায় সিক্ত হয়ে গণতন্ত্র রক্ষায় রাজনীতির মাঠে প্রবাসে থেকেও শক্ত হস্তে অবৈধ সরকার হটাও আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন। দেশ মাতাকে মিথ্যা মামলায় পরিকল্পিতভাবে জেলে বন্দি করে একতরফা নির্বাচনের যে ছক একছিলো, দেশের জনগণ তা প্রত্যাখ্যান করেছে, দেশ মাতা খালেদা জিয়ার মুক্তির দাবিতে যে গণ জোয়ার হচ্ছে সেটাই তার প্রমাণ। 

অনুষ্ঠান শেষে দেশমাতা বেগম খলেদা জিয়ার সু-স্বাস্থ্য ও অতি সত্বর মুক্তি এবং দেশ নায়ক তারেক রহমানের  সু-স্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।
 

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৯, ২০১৮

প্রতিবেদক: মোঃ আবদুল কাদের

সর্বমোট পড়েছেন: 410 জন

মন্তব্য: 0 টি