নওগাঁয় শত্রুতার জেরে আম গাছ কর্তন

মোঃ খালেদ বিন ফিরোজ | নিজস্ব প্রতিবেদক : মার্চ ২৫, ২০১৮

সাপাহারে পূর্ব শত্রুতার জেরে নুর মোহাম্মাদ ও আবেদুল হক নামের দু,ভাইয়ের ১বছর বয়সী আম বাগান থেকে শতাধিক গাছ কর্তন করে মারাতœক ক্ষতিসাধন করেছে কয়েকজন দুবৃত্তের দল। গত শুক্রবার দিবাগত রাতে গাছ কর্তনের ঘটনাটি ঘটেছে উপজেলার বাসুল ডাঙ্গাগ্রামের ওই মৌজার ২৩৫,২৩৬,২৩৭ ও ২৩৮ নং দাগে রোপিত বাগানে।

আম গাছ কর্তনের বিষয়ে থানায় লিখিত এক অভিযোগ সূত্রে জানা গেছে, বাসুল ডাঙ্গাগ্রামের মৃত-দবির উদ্দীন মন্ডল এর পুত্র নুর মোহাম্মাদ ও তার আপন ভাই আবেদুল হক উল্লিখিত ৪দাগে মোট ৫বিঘা জমিতে এক বছর পুর্বে ১হাজার আম গাছের চারা রোপন করেন।

বছর খানেক সময় ধরে পরিচর্জার পর গাছগুলি যখন সবল ও সতেজ হয়ে উঠেছিল ঠিক সে মহুর্তে শত্রুতার জেরে একই গ্রামের মৃত-আঃ গনি মাস্টারের ছেলে মোঃ আবুল হোসেন ও মোঃ আব্দুর রশিদ এর ছেলে মোঃ গোলাম রাব্বানী তাদের সাঙ্গ-পাঙ্গ নিয়ে রাতের অন্ধকারে বাগানে প্রবেশ করে বাগান থেকে শতাধিক গাছের মাথগুলি কেটে ফেলে অপুরণীয় ক্ষতি সাধন করে।

সাপাহারে বর্তমানে আম চাষ একটি লাভ জনক ও অর্থকরী ফসল। ক্ষতিপূরণ ও গাছ কাটার সু-বিচারের জন্য নুর মোহাম্মাদ ও তার ভাই আবেদুল হক স্থানীয় থানা প্রশাসন, উপজেলা পরিষদ ও কৃষি বিভাগে পৃথক আবেদন করেছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ২৫, ২০১৮

সর্বমোট পড়েছেন: 540 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ