নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে ১২০ সংস্থা মনোনীত

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : এপ্রিল ২, ২০১৮

পর্যবেক্ষক হিসেবে ১২০ বেসরকারি সংস্থাকে প্রাথমিকভাবে মনোনীত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (২ এপ্রিল) কমিশন থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

পর্যবেক্ষক হিসেবে মনোনীত এসব বেসরকারি সংস্থার মধ্যে বেশিরভাগই আগেও কমিশনে নিবন্ধিত ছিল। এর মধ্যে বেশ কয়েকটি আঞ্চলিক সংস্থাও রয়েছে।

বিজ্ঞপ্তিতে নিবন্ধনের বিষয়ে কোনও দাবি, আপত্তি বা অভিযোগ থাকলে আগামী ১৫ দিনের মধ্যে সংস্থাগুলোকে কমিশনে আবেদন করতে বলা হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, নিবন্ধনের জন্য কমিশন গত বছরের শেষ দিকে বেসরকারি সংস্থাগুলোর কাছ থেকে আবেদন আহ্বান করেছিল। এতে ১৯৯টি সংস্থা পর্যবেক্ষক হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করে। কমিশন যাচাইবাছাই করে ১২০টি সংস্থাকে প্রাথমিকভাবে মনোনীত করে।

এর আগে, ২০১১ সালের জানুয়ারিতে এ টি এম শামসুল হুদার নের্তৃত্বাধীন কমিশনও ১২০টি সংস্থাকে পর্যবেক্ষক হিসেবে নিবন্ধন দিয়েছিল। পাঁচ বছর মেয়াদী ওই নিবন্ধন ২০১৬ সালের জানুয়ারিতে শেষ হয়।

এরপর কাজী রকিবউদ্দীন কমিশন ওই মেয়াদ একবছর ও বর্তমান কে এম নূরুল হুদা কমিশন আরও ছয় মাস বৃদ্ধি করেছিল। গত বছরের জুন মাসে ওই মেয়াদ শেষ হওয়ার পর কমিশন নতুন করে নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তি দেয়।

 

প্রবাসীর দিগন্ত ডট কমের প্রতিদিনের আপডেট পেতে আমাদের পেজে লাইক, কমেন্ট এবং শেয়ার করে এক্টিভ থাকুন। যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: এপ্রিল ২, ২০১৮

সর্বমোট পড়েছেন: 353 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ