নুরুল কবির প্রকাশ ভেট্টা মাস্টারের ইন্তেকাল

মোঃ জাহেদুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বর ১৪, ২০১৮

চিরবিদায় নিলেন দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক নুরুল কবির প্রকাশ ভেট্টা মাস্টার। আজ শুক্রবার সকাল ১১টায় স্থানীয় মসজিদে জানাজা শেষে সামাজিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। জানা যায়, ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক নুরুল কবির প্রকাশ ভেট্টা মাস্টার ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। পরে তাঁর মরদেহ শহর থেকে গ্রামে নেওয়া হয়। এরপর আজ সকাল ১১টায় স্থানীয় মসজিদে একমাত্র নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এই শিক্ষককে চিরতরে বিদায় জানাতে আসেন তাঁর আত্মীয়স্বজন। জানাজায় ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নিজাম উদ্দিনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং তাঁর বন্ধু-বান্ধব ও সহপাঠীরা অংশ নেয়। জানাজা শেষে মসজিদের পাশে সামাজিক কবরস্থানে সমাহিত করা হয় নুরুল কবির স্যারকে।

জানাজা নামাজের ইমামতি করেন কেরানীহাট জামেউল উলুম ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদরাসার শিক্ষক মাওলানা আহমেদ রশীদ। জানাজা নামাজের আগে উপস্থিত শোকাহত মুসল্লিদের উদ্দেশে মৃত্যুর পরবর্তী জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা রাখেন মুজাহেরুল হক দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল মালেক। এছাড়া মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নিজাম উদ্দিনসহ তাঁর নিকটাত্মীয় ও সহপাঠীরা।

এ সময় তারা বলেন, ‘নুরুল কবির স্যার একজন সহজ-সরল মানুষ ছিলেন।’ প্রয়াত নুরুল কবির স্যারের গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের আজিজুল হক পাড়া গ্রামে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: সেপ্টেম্বর ১৪, ২০১৮

সর্বমোট পড়েছেন: 235 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ