বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে লেবাননে বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপন (ভিডিও)

মো জুয়েল রানা | নিজস্ব প্রতিবেদক : এপ্রিল ২৪, ২০১৮

গতকাল রবিবার লেবাননে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বৈরুতের জিব্রান এন্ড্রাউস টুয়েনি পাবলিক হাই স্কুল অডিটোরিয়ামে নববর্ষ-১৪২৫ উদযাপিত হয়।

বর্ষবরণ উৎসব অনুষ্ঠানকে ঘিরে বাংলাদেশিদের হাতে তৈরি ঐতিহ্যবাহী খাবার  নিয়ে মোট ছয়টি স্টল বসে। স্টলগুলোতে প্রবাসী বাংলাদেশিসহ লেবানিজদের আনাগোনা ছিল চোখে পড়ার মত।

দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান সায়েম আহমেদ এর সঞ্চালনায় নববর্ষ উদযাপনের এ উৎসবে লেবাননের বিভিন্ন মন্ত্রনালয়ের প্রতিনিধি দল, বিভিন্ন দেশের কূটনৈতিকগন, ইউনিফিলে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনীর টিম, আওয়ামীলীগসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই দাঁড়িয়ে প্রথমে বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং পরে লেবাননের জাতীয় সঙ্গীত গাওয়া হয়। পরে নববর্ষ উপলক্ষে বাংলায় ও ইংরেজিতে রাষ্ট্রদূত বক্তব্য রাখেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলা নতুন বছর উপলক্ষে বাংলাদেশ সরকার এবং এ দেশের সাফল্য সমৃদ্ধি কামনা করছি। পাশাপাশি নতুন বছরে লেবানন ও সাইপ্রাসের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দৃঢ় থেকে আরো দৃঢ়তর হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ সময় তিনি আমন্ত্রিত অতিথি, সাংবাদিকসহ সকল প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

এর পর বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপন ঘিরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদেরকে নিয়ে রাষ্ট্রদূত বিভিন্ন স্টল পরিদর্শন করেন। 

তথ্য:

বিভাগ:

প্রকাশ: এপ্রিল ২৪, ২০১৮

প্রতিবেদক: মো জুয়েল রানা

সর্বমোট পড়েছেন: 191 জন

মন্তব্য: 0 টি

বিজ্ঞাপন জন্য স্থান
(আপনার বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন)