বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক

বিডিওয়াননিউজ ডেস্ক : জানুয়ারী ১৭, ২০১৮

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ভূয়সী প্রশংসা করেছেন ঢাকায় সফররত বিশ্বব্যাংকের  দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট এনেট ডিক্সসন।

তিনি বলেন, বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে গত ছয় বছরে বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে। এটা নিঃসন্দেহে প্রশংসনীয়।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল মুহিতের সঙ্গে বিশ্বব্যাংকের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিশ্বব্যাংকের প্রতিনিধিদলের প্রধান এবং ভাইস প্রেসিডেন্ট এনেট ডিক্সসন এ কথা বলেন।

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের অর্থনীতির গতিধারা, বিশ্বব্যাংকের অর্থায়নে চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি, রোহিঙ্গ ইস্যুসহ বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। বাংলাদেশ বিভিন্ন খাতে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে এটা সত্যি প্রশংসনীয়।

তিনি বলেন, বাংলাদেশ এখন যেষব আর্থিক সহায়তা নিচ্ছে সেগুলো সুষ্ঠুভাবে ব্যবহার করার সক্ষমতা অর্জন করেছে। চলতি তিন বছর বিশ্বব্যাংক বাংলাদেশকে ৪ দশমিক ৪ বিলিয়ন ডলার আর্থিক সহায়তা দিয়েছে। বাংলাদেশকে এ সহায়তা অব্যাহত রাখবে বিশ্বব্যাংক।

পরে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিশ্বব্যাংকের প্রতিনিধিদলের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। বিভিন্ন ইস্যু নিয়ে আমাদের কথা হয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে তারা তাদের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জানুয়ারী ১৭, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 417 জন

মন্তব্য: 0 টি