বিটিআরসির নির্দেশনা মানছে না সেলফোন অপারেটররা

মোঃ জাহেদুল ইসলাম | নিজস্ব প্রতিবেদক : অগাস্ট ৩০, ২০১৮

গ্রাহকসেবা নিশ্চিতে টেলিযোগাযোগ খাতের প্রতিষ্ঠানগুলোকে সময় সময় নানা নির্দেশনা দিয়ে আসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। টেলিযোগাযোগ আইন অনুযায়ী বিটিআরসির এসব নির্দেশনা অনুসরণে বাধ্য অপারেটররা। তবে নিয়ন্ত্রক সংস্থার দেয়া নির্দেশনা উপেক্ষা করছে সেলফোন অপারেটররা।

জানা গেছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের সব সেলফোন অপারেটরকে বুধবার (২৯ আগস্ট) থেকে বাংলা ভাষায় গ্রাহকদেরকে এসএমএস পাঠানোর নির্দেশনা দিয়েছে।

বুধবার থেকেই তা কার্যকর হবে এবং ইতোমধ্যে এ বিষয়ে সকল সেলফোন অপারেটরকে বিস্তারিত নির্দেশনা দেয়া হয়েছে বলে গতকাল গণমাধ্যমকে জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তবে বিটিআরসির এ নির্দেশনা মানছে না সেলফোন অপারেটররা। এখনো গ্রাহকদের এসএমএস পাঠানো হচ্ছে ইংরেজি বর্ণে। স্বয়ং সকালে রবি অপারেটর এবং সন্ধ্যায় এয়ারটেল অপারেটর এ প্রতিবেদককে ইংরেজি বর্ণে এসএমএস পাঠায়।

এছাড়া বিভিন্ন অপারেটরের কয়েকজন গ্রাহকের সাথে কথা বলেও একই তথ্য পাওয়া গেছে। উল্লেখ্য, দেশে বর্তমানে ৪টি মোবাইল ফোন অপারেটর রয়েছে। তারা এতদিন গ্রাহককে বংলা ভাষার পাশাপাশি ইংরেজিতে এসএমএস পাঠিয়ে আসছিল। এসএমএসে ইংরেজি বর্ণে বাংলা অক্ষরও লেখা হতো। তবে বিটিআরসির এ সিদ্ধান্তের ফলে এখন থেকে গ্রাহকদের এসএমএস পাঠানোর কথা বাংলাতেই।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ৩০, ২০১৮

সর্বমোট পড়েছেন: 214 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ