বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতিসংঘ সদর দপ্তরে বিক্ষোভ ও স্বারক লিপি পেশ

ডেস্ক রিপোর্ট : মার্চ ১০, ২০১৮

এম. ডি. এস ইসলাম: গত ৭ই মার্চ সুইজারল্যেন্ডের জেনেভাতে জাতিসংঘ-এর সদর দপ্তরে অল-ইউরোপিয়ান ইউনিয়ন বিএনপির উদ্যেগে বিক্ষোভ কর্মসুচি, প্রতিবাদ সভা ও স্বারক লিপি প্রদান করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। সভায় বক্তারা বলেন, বিনা অপরাধে তিন বারের সফল সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়্যারপারসনকে অবৈধভাবে কারাগারে আটকে রাখা হয়েছে, বক্তরা বিক্ষোভ প্রকাশ করে বলেন, অত্যাচার নির্যাতন করে সৈরাচারী আওয়ামীলীগ তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করার চেষ্ঠা করছে, কিন্তু বাংলার জনগণ এ অবৈধ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। বক্তরা আরও বলেন, যত তাড়া-তাড়ি সম্ভব বেগম জিয়াকে মুক্তির দাবি জানান।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন : 
জার্মান : জার্মান বিএনপির সভাপতি, জনাব আকুল মিয়া, ১ম যুগ্ন সম্পাদক মোস্তাক খান, উপদেষ্টা জিয়াউল হক বাবু, সহ-সভাপতি আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক জুলফিকার সাঈদ মনা, যুব বিষয়ক সম্পাদক আনহার মিয়া, শিল্প বিষয়ক সম্পাদিকা ফরিদুননেছা ফাতু, বিএনপি নেতা নাছির প্রমূখ।

সুইজারল্যান্ড : সুইজারল্যান্ড বিএনপির নেতা, আনোয়ার হোসেন, কবির মোল্লা, অপু চেীধুরী, কাওসার সহ আরও অনেকে।

ফ্রান্কফ্রুট : ফ্রান্কফ্রুট বিনএনপির সভাপতি, মিন্জু, যুব বিষয়ক সম্পাদক শেখ বদিউল আলম বকুল-সহ আরও অনেকে।

ফ্রান্স : ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি, সৈয়দ সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এমএ তাহের, সি:সহ-সভাপতি হাজ্বী হাবিব, সহ-সাধারণ সম্পাদক কবির পাটোয়ারী, ফ্রান্স মহিলা বিএনপির সভানেত্রী মমতাজ আলম।

সুইডেন : সুইডেন বিএনপির প্রধান উপদেষ্ঠা মহিউদ্দিন আহম্মেদ ঝিন্টু, সভাপতি এমদাদ হোসেন কচি, যুবদলের সভাপতি লিংকন, ও ডা. সাজেদ রুবেল প্রমূখ।

ডেনমার্ক : ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহম্মেদ, সাধারন সম্পাদক ওমর ফারুক সহ আরও অনেকে।

ইতালী : ইতালী বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ঢালী নাছির, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন  সহ আরও অনেকে।

বেলজিয়াম : বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক একবাল হোসেন বাবু সহ আরও অনেকে।

হল্যান্ড : হল্যান্ড বিএনপির সভাপতি সরিফ উদ্দিন আহম্মেদ সহ আরও অনেকে।

অষ্ট্রিয়া : অষ্ট্রিয়া বিএনপি নেতা নেয়ামুল বশির সহ আরও অনেকে।

সভাশেষে বক্তারা বলেন, তিন বারের সফল সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়্যারপারসন বেগম খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্তি দেয়ার জোরালো দাবী জানান, অন্যথা এদেশের জনগণ আওয়ামীলীগকে কখনো ক্ষমা করবে না। সবশেষে, বিএনপির চেয়্যারপারসনের সু-সাস্থের জন্য দোয়া করার অনুরোধ করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১০, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 381 জন

মন্তব্য: 0 টি

সূত্র: বিডিওয়াননিউজ ডট কম