মাদ্রিদে বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস পুলিশ ও আফ্রিকার অভিবাসীদের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : মার্চ ১৯, ২০১৮

কবির আল মাহমুদ: মাদ্রিদে বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস অঞ্চলে পুলিশ ও আফ্রিকার অভিবাসীদের মধ্যে সংঘর্ষে ব্যাপক ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। Mame Mbaye Ndiaye নামের ৩৪ বছর বয়সী একজন সেনেগালের অভিবাসীর মৃত্যুবরণ করাকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূচনা হয়। সেনেগালের ঐ অভিবাসী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বিকাল ৪টা ৫৩ মিনিটে কাইয়্যে ওসো ১০ এ মৃত্যুবরণ করেন - এমনটি দাবি পুলিশের।

প্লাজা মাইয়র সংলগ্ন রাস্তায় পারফিউম বিক্রি করার সময় পুলিশের তাড়া খেয়ে দৌড়াতে দৌড়াতে একসময় পড়ে গিয়েছিলেন ও মৃত্যুবরণ করেন। সূত্র: এলডিয়ারিও, এবিসি.ইএস। সেনেগালের ঐ অভিবাসীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ক্রমান্বয়ে লাভাপিয়েস ও এর আশেপাশে আফ্রিকার অভিবাসীরা সমবেত হয়ে ঐ হত্যার জন্য পুলিশকে দায়ি করে ভাংচুর চালায়।

পুলিশও এদের বিরত রাখতে মরিয়া হয়ে ওঠে। রাত ৮টা ৪৫ মিনিটে তিন শতাধিক অভিবাসী সমবেত হয়ে পুলিশকে লাভাপিয়েস এলাকা ত্যাগ করার জন্য মিছিল করে- "fuera policía de nuestros barrios" পরে বিচ্ছিন্নভাবে লাভাপিয়েস ও এর আশেপাশে ডাস্টবিনগুলোতে আগুন ধরিয়ে দেয় ক্ষিপ্ত অভিবাসীরা।

লাভাপিয়েস চত্বরে কাইসা ব্যাংক, বানকিয়া, বিবিভিএ ব্যাংকেও ভাঙচুর চালানো হয়। এ সময় পুরো লাভাপিয়েস অঞ্চলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে দেন। গভীর রাত পর্যন্ত পুলিশের সাথে সংঘর্ষ চলে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১৯, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 195 জন

মন্তব্য: 0 টি

বিজ্ঞাপন জন্য স্থান
(আপনার বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন)