মালয়েশিয়ার প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধানের সাক্ষাত

আহমাদুল কবির | বিশেষ প্রতিবেদক : মার্চ ২৯, ২০১৮

মালয়েশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন হুসেনের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীপ মার্শাল আবু এসরার, বিবিপি,এনডিসি,এসি এসসি সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯ টায় প্রতিরক্ষা মন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ করেন তিনি। এ সময় বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা বিভাগের উইং প্রধান এয়ার কমডোর মো. হুমায়ূন কবির তার সঙ্গে ছিলেন।

সাক্ষাৎকালে বাংলাদেশে বসবাস করা রোহিঙ্গা ও দক্ষিণ পূর্ব এশিয়ার দ্বি-পাক্ষিক প্রতিরক্ষা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় সাম্প্রতিক সময়ে মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও তাদের পাশে থেকে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় বাংলাদেশকে সাধুবাদ জানান দেশটির প্রতিরক্ষা মন্ত্রী।

মালয়েশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন হুসেন বলেন, রোহিঙ্গা সঙ্কট নিরসনে বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া। একই সঙ্গে রোহিঙ্গা সমস্যার সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন তিনি। আলোচনা শেষে প্রতিরক্ষা মন্ত্রী ডাতুক সেরি হিশামুদ্দিন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীপ মার্শাল আবু এসরা কে উপহার প্রদান করেন।

সাক্ষাতের আগে বিমান বাহিনীর প্রধান এয়ার চীপ মার্শাল আবু এসরা কে মালয়েশিয়ার তিন বাহিনীর পক্ষ থেকে তাকে গার্ড অব অর্নাও প্রদান করা হয়। পরে রয়েল মালয়েশিয়া এয়াফোর্সের প্রধান জেনারেল দাতু শ্রি হাজী অফিন্দি বিন বুয়াং আর এম এ এফ এবং মালয়েশিয়ার প্রতিরক্ষা বাহিনীর প্রধান জেনারেল তানশ্রী রাজা মোহাম্মেদ আফান্দী বিন রাজা মোহম্মদ নূরের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান সাক্ষাৎ করেন।

২৮ মার্চ বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীপ মার্শাল আবু এসরার,বিবিপি,এনডিসি,এসিএসসি, রয়েল মালয়েশিয়া এয়াফোর্সের প্রধান জেনারেল দাতু শ্রি হাজী অফিন্দি বিন বুয়াং আর এম এ এফ এর আমন্ত্রণে স্ব-স্ত্রীক চার দিনের সরকারি সফরে মালয়েশিয়া অবস্থান করছেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ২৯, ২০১৮

সর্বমোট পড়েছেন: 581 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ