মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে ১৫ই আগষ্ট উপলক্ষে দোয়া ও শোক সভা

মোহাম্মদ আলী | নিজস্ব প্রতিবেদক : অগাস্ট ২০, ২০১৮

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাসিঁর দাবি জানিয়েছেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের  দোয়া ও আলোচনা সভায় এ দাবি জানান তারা।

১৯ই আগষ্ট রবিবার বিকেলে হোটেল রি-জেন্সির বলরোমে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্টিত শোক দিবসের দোয়া ও আলোচনা সভার সভাপতিত্ব  করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল ও অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জোসেফ।

অনুষ্ঠানের শুরুতে হাফেজ মাও: একরামুল হকের কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউনিভার্সিটি কুয়ালালামপুরের সিনিয়র প্রফেসর ডা: এ টি এম এমদাদুল হক। প্রধান বক্তার বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারন সম্পাদক কামরুজ্জামন কামাল।
আলোচনা সভায় বক্তারা বলেন, যে, অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রতীক। তিনি শুধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাই নন, স্বাধীনতা উত্তর আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে তার প্রাজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

জাতির পিতার ঐতিহাসিক অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বক্তারা  আরোও বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান।

শোক দিবসের আলোচনা সভায় বর্তমান সরকারের অধীনে দেশের উন্নয়ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন মালয়েশিয়ার আওয়ামী নেতৃবৃন্দ এ ছাড়া  শেখ হাসিনা সরকারের রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর লক্ষ্য অর্জনের মধ্য দিয়ে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলার গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তারা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ সভাপতি কায়ূম সরকার,যুগ্ন সাধারন সম্পাদক শাহীন সরদার, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ, মালয়েশিয়া আওয়ামী লীগের  প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক মুরাদ চৌধূরী, যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য জহিরুল ইসলাম জহির, আশফাকুল ইসলাম ব্রাউন সোহেল, সেচ্ছাসেবকলীগের সভাপতি বি এম বাবুল হাসান, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো: জালাল উদ্দিন সেলিম,সাধারন সম্পাদক মো: তারিকুজ্জামান মিতুল,জাতীয় শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ সভাপতি শাহ আলম হাওলাদার, মালাক্কা যুবলীগের সভাপতি সৌরভ, মোহাম্মদ খাঁন,ছাত্রলীগের ভার প্রাপ্ত সভাপতি রায়হান কবির, ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি কবিরুজ্জামান জীবন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মারুফ তালুকদার, মাদারিপুর কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আলী ফরাজী প্রমূখ।

এ ছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল করিম, দাতু আক্তার হোসেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এসকে সেন্টু, মনির হাওলাদার,  যুবলীগ নেতা মনির দেওয়ান সহ আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও ভিবিন্ন সামাজিক সংগঠনের ৫ শতাধিক নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে  মোনাজাত করা হয়

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ২০, ২০১৮

প্রতিবেদক: মোহাম্মদ আলী

সর্বমোট পড়েছেন: 237 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ