মাহাথির মোহাম্মদকে শেখ হাসিনার অভিনন্দন

আহমাদুল কবির | বিশেষ প্রতিবেদক : মে ১৬, ২০১৮

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস সুত্রে জানা গেছে, ১১ মে মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে এই অভিনন্দন জানান শেখ হাসিনা।
অভিনন্দন বার্তায় শেখ হাসিনা মাহাথিরের সাফল্য কামনা করেন এবং দুই দেশের মধ্যেকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির ওপর জোর দেন বলে দূতাবাস থেকে  জানানো হয়।
উল্লেখ্য, ৯২ বছর বয়সী ডাঃ  মাহাথির গত ৯ মে দেশটির পার্লামেন্ট নির্বাচনে এক অসাধারণ জয়লাভে নেতৃত্ব দেন। এরপর ১০ মে বৃহস্পতিবার মালয়েশিয়ায় সপ্তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। ইতোপূর্বে তিনি ২২ বছর প্রধানমন্ত্রী হিসেবে সরকার পরিচালনা করে বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে মালয়েশিয়াকে প্রতিষ্ঠিত করেন। সে সময় তিনি ভিশন ২০২০ ঘোষণা করেন যা উন্নত মালয়েশিয়া নির্মানের দৃঢ় প্রত্যয়। এবার ভুল ত্রুটি শুধরে ভিশন ২০২০  বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। আইনের শাসন, জনকল্যাণ, কলকারখানার উতপাদন বৃদ্ধি, বিনিয়োগ বৃদ্ধি এবং পররাষ্ট্র সম্পর্ক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।  এতে মালয়েশিয়ার জনগণের ন্যায় প্রবাসী বাংলাদেশিরাও উপকৃত হবেন বলে আশাবাদী।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মে ১৬, ২০১৮

প্রতিবেদক: আহমাদুল কবির

সর্বমোট পড়েছেন: 1653 জন

মন্তব্য: 0 টি