লন্ডনে রোহিঙ্গাদের জন্য ফান্ড রেইজিং

নিজস্ব প্রতিবেদক : এপ্রিল ৪, ২০১৮

আসাদুজ্জামান বুলবুল: লেবার পাটি ফ্রেন্ডস অব বাংলাদেশ এর আয়োজনে গত ২৫শে মার্চ সন্ধ্যায় লন্ডনের বিখ্যাত রয়েল রিজেন্সি হলে এক চ্যারিটি ডিনার এবং ফান্ড রেইজিং অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এবং বেথনাল গ্রিন ও বো আসনের এম পি রোশনারা আলি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টহ্যাম এর এম পি স্তিফেন টিম।

সভায় বক্তব্য রাখেন লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ার হওারদ দাওবের, জেনারেল সেক্রেটারি আবুল বাসার, ট্রেজারার ক্রিস অয়েভার টাওয়ার হ্যামলেটের মেয়র জন বিকস, কাউন্সিলর এবং টাওয়ার হ্যামলেটের স্পিকার সাবিনা আক্তার, সাবেক মেয়র ও স্পিকার জনাব মতিনুজ্জামান সহ সংগঠনের অন্যান্য নেত্রিবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের উপর নির্মিত একটি দুর্ল্ভ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। যেখানে আরাকানে রোহিঙ্গাদের উপর হামলা অগ্নি সংযোগ সহ সকল বিষয় বিস্তারিত দেখানো হয়। বর্তমানে তারা বাংলাদেশে কি কি চ্যালেঞ্জ মোকাবেলা করছে তার সমাধান কিভাবে হতে পারে সে বিষয়ে নির্দেশনা ছিল।

অনুষ্ঠানে আগামি মে মাসের ৩তারিখে অনুষ্ঠিত লোকাল গভর্নমেন্ট নির্বাচনের প্রায় পচিশ জন কাউন্সিলর প্রাথি হাজির থেকে তাদের পক্ষে দোয়া ও ভোট প্রার্থনা করেন। তাদের বিভিন্ন কায়দায় ভোট প্রর্থনা এবং প্রচারনা ছিল চোখে পরার মত। সব শেষে ডিনার পরিবেশন এবং স্থানীয় শিল্পীদের গাওয়া গান সবাই উপভোগ করেন।

আয়োজক লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের সাথে কথা বলে জানা গেছে এই অনুষ্ঠানের মাধ্যমে তারা ব্যাপক পরিমাণ ফান্ড রেইজ করেছে যা তুলে দেয়া হবে রোহিঙ্গাদের কল্যাণে অতি সত্বর তাদের নির্বাচিত চ্যারিটি অর্গানাইজেসনের হাতে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: এপ্রিল ৪, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 214 জন

মন্তব্য: 1 টি

বিজ্ঞাপন জন্য স্থান
(আপনার বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন)