লেবাননে বিএনপি'র ৪৮তম মহান স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক : এপ্রিল ২, ২০১৮

মো জুয়েল রানা, লেবাননে বিএনপি'র কেন্দ্রীয় কমিটির উদ্যেগে ৪৮ তম মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে, আলোচনা সভা ও দোয়া মাহফিলে আয়োজন করা হয়। 

গত ৩১শে মার্চ শনিবার স্হানীয় সময় সন্ধ্যা ৭ঘটিকায় বৈরুত এলাকায় আইন আল রুমানি প্রবাস বাংলা ষ্টোরে এই আলোচনা সভার আয়োজন করে।
পবিত্র কোরআন তেলাওয়াত সমবেত কন্ঠে জাতীয় সংগীত  ও দলীয় সংগীতের মধ্য দিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সহ স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
লেবানন বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক জাকির হোসেনের পরিচালনায়,সভায় প্রধান অতিথি ছিলেন, লেবানন কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আমীর হোসেন কলিম।

প্রবাসীর দিগন্ত ডট কমের প্রতিদিনের আপডেট পেতে আমাদের পেজে লাইক, কমেন্ট এবং শেয়ার করে এক্টিভ থাকুন। যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন,লেবানন বিএনপির প্রধান উপদেষ্টা আমির হোসেন কলিম সিনিয়র সহ সভাপতি মো: নজরুল ইসলাম মজুমদার সহ সভাপতি আবু বকর ছিদ্দিক আমিনুল ইসলাম আইমান, কোষাধ্যক্ষ আবদুল কাদের দপ্তর সম্পাদক আবদুর রহিম মতিন সহ সাংগঠনিক সম্পাদক আরমান   হো্সেন, প্রচার সম্পাদক ইকবাল হোসেন যুবদল লেবানন শাখার সিনিয়র সহ সভাপতি আবদুল করিম লেবানন কেন্দ্রীয় কমিটির শাখা কমিটি মদিনা রিয়াদিয়া শাখার সভাপতি শামিম আহমেদ আল বস্তা ও শেরামনু শাখার সিনিয়র সহ সভাপতি মোতালেব হোসেন ত্রিপুলী শাখা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো: ফারুক যুবদল শাখা কমিটির সভাপতি সুমন ইসলাম জয় সহ আরও বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দরা।

বক্তারা বলেন, স্বাধীনতার ৪৮বছর পরও আজ বাংলাদেশে গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে।দেশের মানুষ নিরাপত্তাহীন।বাকশাল ও স্বৈরতন্ত্র চালু করে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে।গণতন্ত্র না থাকায় জনগন প্রায় মৃত।আমাদের প্রবাস থেকে মাথার ঘাম পায়ে ফেলানো রিজার্ভের টাকা সহ ব্যাংকের টাকা লুট হয়ে যাচ্ছে।

এসময় বক্তারা আরও বলেন, পৃথিবীতে বাংলাদেশ স্বৈরাচারী রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাওয়ায় স্বাধীনতার দিনে ১৮কোটি বাংলাদেশি লজ্জাবোধ করছে। স্বৈরাচার উপাধি নিয়ে আওয়ামী লীগ নির্লজ্জের মতো ক্ষমতায় থাকার স্বপ্নে বেগম জিয়াকে জোর করে জেলে রেখেছে। আওয়ামী লীগের সেই দুঃস্বপ্ন বাংলাদেশের জনগণ বাস্তবায়ন হতে দেবে না বলেও মন্তব্য করেন বক্তারা।

এসময় সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় ও বেগম খালেদা জিয়ার জন্য বিশেষ মোনাজাত করেন মাওলানা ইসাক সরকার।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: এপ্রিল ২, ২০১৮

প্রতিবেদক:

সর্বমোট পড়েছেন: 157 জন

মন্তব্য: 0 টি

বিজ্ঞাপন জন্য স্থান
(আপনার বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন)