লেবানন প্রবাসী বাংলাদেশী শ্রমিক ইউনিয়নের চুড়ান্ত কার্যকারী কমিটি ঘোষনা

মো জুয়েল রানা | নিজস্ব প্রতিবেদক : মার্চ ১২, ২০১৮

অত্যন্ত ঝাঁকজমক আর আনন্দঘন পরিবেশে মধ্য দিয়ে লেবাননে সর্ববৃহৎ বাংলাদেশী সামাজিক সংগঠন " (লেবানন প্রবাসী বাংলাদেশী শ্রমিক ইউনিয়ন')"-এর চুড়ান্ত কার্যকারী কমিটি ঘোষনার উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

গত রবিবার ১১ই মার্চ -লেবাননে বৈরুত এলাকায় আইন আল রুমানী এস প্রবাসী বাংলা ষ্টোরে এই সভা অনুষ্ঠিত হয়। শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদূল করিমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক ইমতিয়াজ আহমেদ রাজু পরিচালনায়, সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্নার মাগফেরাত কামনা ও সড়ক দূর্ঘটনার নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এল মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় আগামী মে মাসে "লেবানন প্রবাসী বাংলাদেশী শ্রমিক ইউনিয়ন" এর ১ম বৎসর পূর্তি উদযাপন ও প্রবাসী শ্রমিকদের সমস্যা সমাধানের উপর আলোচনা সহ শ্রমিক ইউনিয়নের কার্যকারী কমিটির উপর আলোচনা করা হয়। সভায়, সভাপতি আবদূল করিম, সাধারন সম্পাদক ইমতিয়াজ আহমেদ রাজু ও মো রিপনকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য পৃর্নাঙ্গ কমিটি ঘোষনা করেন।কমিটি ঘোষনা করেন নির্বাচিত সভাপতি আবদূল করিম।

এছাড়া আরও যারা কমিটিতে স্থান পেয়েছে,সিনিয়র সহ সভাপতি মো আজাদ, হোসেন ভুুইয়া, আবু সাইদ,মো ইউসুফ, সহ সাধারন সম্পাদক শেখ সবুজ, রুবেল আহমেদ, মো শ্যামল, সহ সাংগঠনিক সম্পাদক মো রবিন, প্রচার সম্পাদক মোতালেব, মহিলা সম্পাদিকা অজান্তা ইসলাম,শাহনাজ আক্তার, মায়া বেগম। উপদেষ্টা মন্ডলী যারা স্থান পেয়েছেন প্রধান উপদেষ্টা মনির হোসেন, সহ উপদেষ্টা ইকবাল হোসেন, সাংবাদিক বাবু সাহা, সাংবাদিক ওয়াসিম আকরাম, সাংবাদিক জহির রায়হান, সাংবাদিক জুুয়েল রানা, মাওলানা আবদূল মতিন আবু বক্কর।

পরে, লেবাননে থাকা ১লক্ষ ৬০ প্রবাসী বাংলাদেশী শ্রমিকের নিরাপত্তা স্বার্থে কাজ করার লক্ষে সবাই শপথ গ্রহন করেন। শপথ বাক্যপাঠ করেন শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদূল করিম।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১২, ২০১৮

প্রতিবেদক: মো জুয়েল রানা

সর্বমোট পড়েছেন: 407 জন

মন্তব্য: 0 টি