শিক্ষা সফরের বাসে ইয়াবা পাচারের সময় হেলপার আটক

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : জানুয়ারী ১৬, ২০১৮

লনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষা সফরের জন্য ভাড়া করা দু’টি বাসে করে ইয়াবা পাচারের সময় বাসের এক হেলপারকে আটক করেছে পুলিশ। এ সময় বাস থেকে ২ হাজার ২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) রাত ৯টার দিকে সোনাডাঙ্গা বাস টার্মিনাল মোড় থেকে বাস দু’টি আটক করা হয়। সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক রিয়াজ শেখ (২২) মৃদুল টুরস পরিবহনের হেলপার।

মৃদুল টুরস পরিবহনের বাসওসি মমতাজুল হক জানান,কুয়েটের ৭০ জন শিক্ষক-শিক্ষার্থী মৃদুল টুরস পরিবহনের দুটি বাস ভাড়া নিয়ে গত ৪ জানুয়ারি রাঙ্গামাটি, সেন্টমার্টিন ও খাগড়াছড়িতে শিক্ষা সফরে যায়। সোমবার বাস দু’টি খুলনায় ফিরে আসে। গোপন সূত্রে খবর পাওয়া যায় যে, খুলনার ইয়াবা ব্যবসায়ীদের যোগসাজসে বাসের স্টাফরা ইয়াবার চালান আনছে। সোনাডাঙ্গা বাস টার্মিনাল মোড়ে আসলে বাস দু’টিতে তল্লাশি চালানো হয়। এ সময় বাসের স্টাফদের কাছ থেকে ২ হাজার ২শ’ পিস ইয়াবা জব্দ করা হয়। পরে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাস দু’টির চালক ও হেলপারদের আটক করা হয়। এরপর রাতে থানায় জিজ্ঞাসাবাদের সময় হেলপার রিয়াজ নিজেই স্বীকার করে যে ইয়াবাগুলো সে পাচার করার জন্য নিয়ে এসেছে।

তিনি আরও জানান,কুয়েটের বাস এসে শিক্ষক ও শিক্ষার্থীদের গন্তব্যে নিয়ে গেছে।এ ঘটনায় মামলা দায়ের করার পর প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জানুয়ারী ১৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 285 জন

মন্তব্য: 0 টি

সূত্র: বাংলা ট্রিবিউন