শুভ জন্মদিন রেকর্ড বয় সাকিব আল হাসান

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : মার্চ ২৩, ২০১৮

শুভ জন্মদিন ক্রিকেটের রাজপুত রেকর্ড আল হাসান নামে খ্যাত সাকিব আল হাসান।
যার নামেই সব কথা প্রকাশ করে দেয়।আমাদের ক্রিকেটের রাজপুত্র। ১৯৮৭ সালে ২৪ মার্চ মাগুরায় জন্মগ্রহণ করেন সাকিব। 
মা শিরিন রেজার কোল আলো করে পৃথিবীতে আসেন সাকিবুল হাসান নামের এক পুত্র সন্তান। পরে সেটা পরিবর্তন করে সাকিব আল হাসান করা হয়।এই সাকিব নামটাতে এতই ভালবাসা আর এতই আবেগ তার ভক্তরা
এই নামটি শুনলে তাদের সামনে হাজারো ভালবাসা সামনে চলে আসে। আজ সেই সুপারম্যান সাকিব আলহাসানের জন্মদিন।

দেশের ক্রিকেটে যার অসামান্য অবদান, তাকে শুভেচ্ছা জানিয়েছেন ভক্তরা। জন্মদিনের একদিন আগে শুক্রবার (২৩ মার্চ) রাজধানীর ‘সাকিব সেভেন্টি ফাইভ’ রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে ভক্তদের সঙ্গে দেখা করেছেন সাকিব। জন্মদিনে টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের প্রতি নিরন্তর ভালোবাসা।

এদিকে বাবা মাশরুর রেজা পেশায় ছিলেন ফুটবলার। ফুটবল প্রেমি পরিবারে জন্মগ্রহণ করেও সাকিবের ছিলো ক্রিকেটের প্রতি গভীর আগ্রহ। আর সেই আগ্রহের প্রতিফলন হিসাবে ২০০৬ সালের আগস্ট মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয় তার। ভারতের বিপক্ষে ২০০৭ সালের মে মাসের ১৮ তারিখ সাকিবের টেস্ট অভিষেক হয়।

বাংলাদেশ ক্রিকেট দল একদিন বিশ্বকাপ জিতবে। একটু একটু করে এই বিশ্বাসটা গাঢ় হচ্ছে। এই স্বপ্নের পথপ্রদর্শকদের মাঝে সবচেয়ে আস্থাভাজন নামটি হচ্ছে সাকিব আল হাসান। গত বেশ কয়েক বছর ধরে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে ফেলা এই ক্রিকেটারকে শুধু পরিসংখ্যানের মাপকাঠিতে মাপা যথার্থ নয়।

গত কয়েক বছরের মতোই বিশ্বসেরা অলরাউন্ডারের জন্মদিন উদযাপন করেছে তার ভক্তরা। সাকিব’স সেভেন্টি ফাইভ রেস্টুরেন্টে সারা দেশ থেকে আসা ভক্তদের নিয়ে কেক কাটেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বিভিন্ন জেলা থেকে আসা ভক্তরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জন্মদিনে ভক্তদের চাওয়া, আরো রঙিন হয়ে উঠুক এই তারকা ক্রিকেটারের ক্যারিয়ার।

তিন ফরম্যাট মিলিয়ে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। দীর্ঘদিন তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। বিশেষ এই দিনে বাংলাদেশের ক্রিকেট আকাশের সবচেয়ে বড় উজ্জ্বল নক্ষত্রটির প্রতি শুভকামনা। বাংলাদেশের মানুষের বিশ্বজয়ের স্বপ্ন সত্য হোক সাকিবের হাতেই। সাকিব আল হাসান আজ ৩১ বছরে পা দিলেন অর্থাৎ আজ তার ৩১ তম জন্মদিন। তার জন্মদিনে অনেক শুভকামনা রইলো।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ২৩, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 336 জন

মন্তব্য: 0 টি

বিজ্ঞাপন জন্য স্থান
(আপনার বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন)