শেষ বলে দিনেশ কার্তিকের ছক্কায় শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশের

প্রবাসীর দিগন্ত | স্পোর্টস ডেস্ক : মার্চ ১৯, ২০১৮

ম্যাচের শেষ বলে দিনেশ কার্তিকের ছক্কায় শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশের।   রবিবার (১৮ মার্চ) নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে শেষ ওভারের উত্তেজনায় চার উইকেটে হেরে গেল টাইগাররা।   ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ১৬৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। 

ম্যাচটিতে টস হেরে ভারততের আমন্ত্রণে প্রথমে ব্যাট হাতে বাংলাদেশ করে ১৬৬ রান।   উদ্বোধনীতে ২৭ রান করেন তামিম ইকবাল ও লিটন কুমার।  এরপর ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে  

 কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ দল।   ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে পথ দেখান সাব্বির।   প্রথম সারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই চাপে পড়ে যায় টাইগাররা।   দলের এমন কঠিন বিপদের দিনে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন সাব্বির। 

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে ৫০ বল মোকাবেলা করে ৭ চার ও ৪ ছক্কায় ৭৭ রান করে আউট হন রুম্মন।   শেষ দিকে মেহেদী হাসান মিরাজের ৭ বলের অপরাজিত ১৯ রানের সুবাদে ১৬৬ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। 

বাংলাদেশর দেয়া ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে ভারত।  শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকা ভারতীয় ক্রিকেট দল।   পরে ধীরে ধীরে তা বাংলাদেশের নিয়ন্ত্রণে আসে।   তবে কূলে এসে তরি ডুবালেন রুবেল। 

ইনিংসের শেষ তিন ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩৫।  ১৭তম ওভারে মোস্তাফিজুর রহমান বোলিংয়ে এসে এক রান দিয়ে একটি উইকেট নেন।  রুবেল হোসেনের করা ১৮তম ওভারে ২২ রান দেন রুবেল হোসেন।  শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ১২ রান।  এই ওভারে বোলিংয়ে ছিলেন সৌম্য সরকার।  ওভারের প্রথম ডেলিভারিটি ওয়াইড হয়।  পরের বলটি ডট হয়।  তারপরের বল থেকে এক রান নেন বিজয় শঙ্কর।  তৃতীয় বলে এক রান করেন দিনেশ কার্তিক।  চতুর্থ বলে চার মারেন বিজয় শঙ্কর।  পঞ্চম বলে আউট হয়ে যান তিনি।   শেষ বলে ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন দিনেশ কার্তিক।   আর তাতেই স্বপ্ন ভেঙ্গে যায় কোটি প্রাণের।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১৯, ২০১৮

সর্বমোট পড়েছেন: 507 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ