সম্পদেরও বাদশাহ শাহরুখ! বিশ্বের সিনে-তারকাদের ধনীর তালিকায় এখন দ্বিতীয়

প্রবাসীর দিগন্ত | বিনোদন ডেস্ক : মার্চ ১৩, ২০১৮

বলিউড তাকে অনেক উপাধিতেই সম্মান দেখায়। তাকে বলা হয় রোমান্সের কিং। তিনি উপমহাদেশের খানদের কিং। তাকে বলা হয় বলিউড বাদশাহও। এত গেল পর্দার হিসাব নিকেশ।
বাস্তব জীবনেও শাহরুখ বাদশাহি জীবন-যাপন করেন। পৃথিবীর সবচেয়ে ধনী সিনে তারকাদের তালিকায় দ্বিতীয় তিনি। আর্থিক সাফল্যের দিক থেকে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনরাও শাহরুখের পেছনে।
তবে কতো টাকার মালিক শাহরুখ? তার ভক্তসহ অনেকেই এ উত্তরটি খুঁজেছেন বহুবার। কিন্তু সঠিক পরিমাণের অঙ্কটা পাওয়া যায়নি কখনো। সেই হিসাবটাই জানা গেল সম্প্রতি।

শুরুটা ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস দিয়ে। সেই ১৯৯৯ সালে। ৩টি ছবি প্রযোজনার পর ২০০৩ সালে প্রোডাকশন হাউসের নাম বদলে রাখেন ‘রেড চিলি প্রোডাকশন হাউস’। বিশ্বের সিনে-তারকাদের ধনীর তালিকায় এখন তিনি দ্বিতীয় অবস্থানে। বলছিলাম বলিউড বাদশাহ শাহরুখ খানের কথা।

আর্থিক সাফল্যের দিক দিয়ে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনকেও পেছনে ফেলে দিয়েছেন শাহরুখ খান। আয়ের অঙ্কে কতটা এগিয়ে তিনি?

গণমাধ্যমগুলো বলছে, আনুমানিক ৫ হাজার কোটি টাকার সম্পত্তির মালিক কিং খান! বলিউডের জনপ্রিয় এই তারকার বার্ষিক আয় প্রায় ২শ' ৫৬ কোটি টাকা।

কিং খানের বাড়ি ‘মন্নত’ এর বর্তমান মূল্য ২শ' কোটি টাকা। তার আগে এই বাড়িতে কিকো গাঁধী নামে একজন পার্সি থাকতেন। ১৯৯৫ সালে ১৫ কোটি টাকায় বাড়িটি কিনে নেন শাহরুখ। দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তাঁর আরও একটি বাড়ি রয়েছে। এছাড়া লন্ডনে ১শ' ৩০ কোটি টাকার আরেকটি বাড়িও আছে কিং খানের।

এদিকে ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওলা এবং তাঁর স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩শ' কোটি টাকা। বর্তমানে ‘আইপিএল’-এর সবচেয়ে ধনী দলের অন্যতম হল ‘কেকেআর’।

দামি গাড়ির বিষয়েও অন্যান্য তারকাদের ভালই টক্কর দিচ্ছেন শাহরুখ। তাঁর গাড়ির তালিকায় রয়েছে বিএমডব্লিউ সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজার-সহ পৃথিবীর আনুমানিক সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরন-ও।

এছাড়া মুম্বইয়ে প্রায় ১শ' ৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে বাদশা খানের।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১৩, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 430 জন

মন্তব্য: 0 টি