সর্ব ইউরোপ জুড়ে শুরু হয়েছে ক্বিরাত প্রতিযোগিতা

নাঈম দেওয়ান | বিশেষ প্রতিবেদক : মার্চ ৫, ২০১৮

কোরআনের আলো বিশ্বময় ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে, যুগের শ্রেষ্ঠ সন্তানরা সর্বদাই নিজেদের জীবন-যৌবন, অর্থ-সম্পদ, ভোগ-বিলাস সবই কোরআনের খেদমতে উৎসর্গ করেছেন। যার বরকতে আজ ঘরে ঘরে কোরআনের হাফেজ তৈরি হচ্ছে।

আলহামদুলিল্লাহ! একেই ভাবে ইউরোপের মাটিতে থেকেও মুসলিম ছেলে-মেয়েরা কোরঅানের হাফেজ-হাফেজা হচ্ছে। আর তাদের মাঝে উৎসাহ্ উদ্দ্বীপনা ও উন্নতির লক্ষ্যে,, প্রতি বছরের ন্যায় এবারো আগামি ০৪/০৩/২০১৮ ইং তার্কিস কমুনিটির ব্যবস্থাপনায় সুইজারল্যান্ডে আয়োজন হতে যাচ্ছে "ইউরোপ ক্বিরাত প্রতিযোগিতা"।

এই ক্বিরাত প্রতিযোগিতায় ইউরোপের বিভিন্ন দেশ থেকে একজন করে হাফেজে কোরআনর অংশগ্রহণ করবে। এবং বিভিন্ন দেশ থেকে উলামায়ে কেরামও উপস্থিত থাকবেন। ইতালি থেকে বিশেষ বিচারক হিসেবে অংশগ্রহণ করবেন, ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান "ইসলামিক ইনস্টিটিউট অব রোম ইতালি"(মাদ্রাসাতুর রোম) এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও উলামা কাউন্সিল অব ইতালির সম্মানিত সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মিজানুর রহমান সাহেব (দাঃবাঃ)।

ইতালি থেকে প্রতিযোগী হিসেবে যোগদান করবে উক্ত প্রতিষ্ঠানের স্নেহধন্য ছাত্র হাফেজ মোঃ আমির হামজা। বিজয়ীদের মাঝে বিশেষ পুরষ্কার বিতরন করবেন। উক্ত অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করার জন্য আলহাজ মিজানুর রহমান সাহেব ইতালি প্রাবাসিদের নিকট দোয়া কামনা করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৫, ২০১৮

প্রতিবেদক: নাঈম দেওয়ান

সর্বমোট পড়েছেন: 522 জন

মন্তব্য: 0 টি