সিঙ্গাপুরে মুট কোর্ট প্রতিযোগিতায় বাংলাদেশ দ্বিতীয়

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : মার্চ ৬, ২০১৮

সিঙ্গাপুরে অনুষ্ঠিত আইএনটিএ এশিয়া-প্যাসিফিক মুট কোর্ট প্রতিযোগিতায় পুরস্কার জিতেছে বাংলাদেশের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীরা। সিঙ্গাপুর ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার থেকে শনিবার চূড়ান্ত পর্বে মৌখিক বিতর্কে অংশ নেন বিশ্বের ২৪টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা। সেখানে দক্ষিণ এশিয়ার দ্বিতীয় সেরা দল নির্বাচিত হয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়টির বিতার্কিক দলে ছিলেন- জান্নাতুল শরীয়ত দীশা ও এশরাত জাহান সিদ্দিকী। তাদের প্রশিক্ষক হিসেবে ছিলেন- অধ্যাপক তুরিন আফরোজ ও প্রভাষক পিযুয়ার হোসেন। যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ট্রেডমার্ক অ্যাসোসিয়েশন (আইএনটিএ) সিঙ্গাপুর ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল’ এর সঙ্গে যৌথভাবে এ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আয়োজিত হয়।

লিখিত পর্বে উত্তীর্ণ বিশ্বের ২৪টি বিশ্ববিদ্যালয় এখানে অংশ নেয়। দক্ষিণ এশিয়ার ‘সেরা মৌখিক বিতার্কিক দল’র পুরস্কার পেয়েছেন- ভারতীয় বিতার্কিক দলের সদস্যরা। বাংলাদেশের একমাত্র দল হিসেবে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মুট কোর্ট টিম প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পায়।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 392 জন

মন্তব্য: 0 টি