সিঙ্গাপুরে “প্রতিভার খোঁজে” সেরা কন্ঠ নির্বাচিত হলেন প্রবাসী নীল সাগর

প্রবাসীর দিগন্ত | নিজস্ব প্রতিবেদক : এপ্রিল ৩, ২০১৮

সিঙ্গাপুর: ৩১শে মার্চ ২০১৮ইং শনিবার সন্ধ্যায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। আর এই মহান দিবসের মধ্য দিয়েই অনাড়ম্বর ভাবে অনুষ্ঠিত হয়ে গেল সিঙ্গাপুর ‘প্রতিভার খোঁজে গ্রান্ড ফাইনাল’ রিয়ালিটি শো। সিঙ্গাপুরের স্বনামধন্যা প্রতিষ্ঠান সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি (এসবিএস) সিঙ্গাপুর পলিটেকনিক্যাল অডিটোরিয়াম (500 ডোভার রোড, সিঙ্গাপুর 139652) এই মনজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার সফল আয়োজন করে ।

স্বাধীনতা দিবস উদযাপনে প্রতি বছর নাচ, গান এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতার মনোজ্ঞ এই সংস্কৃতিক সন্ধার আয়োজন করে আসছেন সিংগাপুর বাংলাদেশ সোসাইটি (এসবিএস)। তবে এই বছরের আয়োজন ছিলো কিছুটা ভিন্ন, এই প্রথমবারের মতো সিঙ্গাপুরে কর্মরত প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের প্রতিভা বিকাশের লক্ষ্যে
‘এসবিএস মাইগ্রেন্ড ভয়েস - প্রতিভার খোঁজে’ আয়োজন করে প্রবাসীদের আংশগ্রহণ করার সুজুগ করে দেন প্রতিষ্টানটি। ব্যতিক্রমী এই উদ্যাগের মাধ্যমে প্রবাসী শ্রমিকরা সম্পূর্ণ বিনা মূল্যে গান শেখা ও গান গাওয়ার একটা শক্ত প্লাটফর্ম পাবে বলে, এসবিএস সিএফএ শিক্ষক জনাব মনজুরুল মান্নান সাহেব প্রবাসীর দিগন্তে - কে যানান।

প্রতিভার খোঁজে গ্রান্ড ফাইনাল’ রিয়ালিটি শো সেরা প্রতিভা, সুরেলা ও মিষ্টি কন্ঠের অধিকারী নীল সাগর (শাহীন) সেরা প্রতিভার মুকুট ছিনিয়ে আনলেন প্রতিযোগিতায় সবাইকে পিছনে ফেলে। সিঙ্গাপুরে একটি নির্মান শিল্পে কর্মরত আর দু'চারজন সাধারণ শ্রমিকের মতোই একজন শ্রমিক তিনি । তার সংগীত ভুবনে কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিলো না। তবুও শত মানুষের আবেগ ও ভালোবাসায় প্রথমবারের এই আসরেই চ্যাম্পিয়ন হন এ শিল্পী। সিঙ্গাপুর প্রবাস জীবনের ব্যস্ততা ও প্রতিবন্ধকতা দমাতে পারেনি তার সঙ্গীতের প্রতি ভালবাসেকে।  

অনুষ্ঠানটি এসবিএস সিএফএ শিক্ষাথিদের সংগীত পরিবেশন (দেশত্ববোধক গান) ও নিত্ব্য প্রতিযোগিতার মধ্যে দিয়ে শুরু হয়। পর্যায়ক্রমে শিশুকিশোরদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও সর্বশেষ প্রবাসী কর্মিদের সংগীত প্রতিযোগিতা ও নৃত্যের তালে তালে অনুষ্ঠানটি দর্শক হৃদয়ে মুগ্ধ করে। সেখানে ৫টি বিভাগে সর্বমোট ৩৭ জন প্রতিযোগি অংশগ্রহন করেন।

গ্রান্ড ফাইনালের প্রস্তুতি হিসেবে, ইতোপূর্বে কয়েকটি অডিশনের মাধ্যমে সম্মাণিত বিজ্ঞ বিচারক মন্ডলীগণ সাত জন বাংলাদেশী প্রবাসী শ্রমিককে বিজয়ী নির্বাচন করে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ করে দেন। তারা সাতজন হলেন; বানিজ খান, সোহেল রানা, ইয়াকুব, আক্তারুজ্জামান, আলামিন মোল্লা, নীল সাগর (শাহীন), ও আহাম্মেদ তুষার। 

মনোজ্ঞ এই সাংকৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেছিলেন সিংগাপুরে নিযুক্ত বাংলাদেশ মান্যবর হাই কমিশনার মোস্তাফিজুর রহমান। এছাড়াও সিঙ্গাপুরে বসবাসরত বাঙালী বাসিন্দা, সিঙ্গাপুরে বাঙালী সংগঠন গুলোর প্রতিনিধিগন সহ সর্বস্তরের প্রবাসী বাঙ্গালীদের উপস্থিতি ছিল অনুষ্ঠানে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন হাই কমিশনার জানান মোস্তাফিজুর রহমান এবং সিংগাপুর বাংলাদেশ সোসাইটির প্রেসিডন্ট (২০১৮-২০১৯) ড. মিঠুন শাহা।

প্রবাসীর দিগন্ত ডট কমের প্রতিদিনের আপডেট পেতে আমাদের পেজে লাইক, কমেন্ট এবং শেয়ার করে এক্টিভ থাকুন। যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: এপ্রিল ৩, ২০১৮

সর্বমোট পড়েছেন: 942 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ