সৌদিঅারবে শ্রমিকদের ছুটির নিয়ম লঙ্ঘন করলে নিয়োগকর্তাকে ১০ হাজার রিয়াল জরিমানা

প্রবাসীর দিগন্ত | প্রবাস ডেস্ক : মার্চ ৬, ২০১৮

সৌদিতে বসবাসরত কর্মচারীদের নির্ধারিত ছুটির বিষয়ে শ্রম আইনের বিধান লঙ্ঘন করলে নিয়োগকর্তাকে ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। শ্রম আইন প্রবিধান সংক্রান্ত লঙ্ঘনের সংশোধিত টেবিলে এবং জরিমানা এই অন্তর্ভুক্ত করা হয়েছে। শ্রমবাজারে পরিবর্তন ও উন্নয়নের লক্ষ্যে প্রয়োজনীয় সংশোধনী তৈরির পর শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রী মোল্লা আল-গাফেস কর্তৃক অনুমোদিত সারণিকে সংশোধিত হয়েছে, সৌদি প্রেস এজেন্সি কর্তৃক গৃহীত একটি মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী।

একটি এসআর ১0,000 রিয়াল জরিমানা নিয়োগকারীদের উপর আরোপিত হবে, যারা অ-সৌদি কর্মচারীকে তার পেশাগত পারমিট অনুযায়ী নির্দিষ্ট একটি পেশা ছাড়া অন্য কোনও কাজ করার অনুমতি দিয়ে শ্রম আইনের সংস্কারকৃত 38 অনুচ্ছেদ লঙ্ঘন করে। শ্রম অফিসে ফার্মের একটি ফাইল খোলার বা অফিসে দৃঢ় তথ্য আপডেট না করে লঙ্ঘন হলে জরিমানা একই পরিমাণ জরিমানা করা হবে।

কর্মচারীর পাসপোর্ট, আইকামা (রেসিডেন্সি পারমিট) বা মেডিকেল ইন্সুরেন্স কার্ডের অনুমতি ছাড়াই নিয়োগকর্তাকে এসআর ২,000 জরিমানা করা হবে। সাংগঠনিক বিধিনিষেধ না থাকার বা তাদের সাথে মেনে চলার জন্য নিয়োগকর্তাকে ১0,000 রিয়াল জরিমানা করা হবে। মাসিক ভিত্তিতে শ্রম অফিসে মজুরি সুরক্ষা ফাইল জমা দিতে ব্যর্থতা 10,000 রিয়াল জরিমানা হতে হবে।

যদি দৃঢ়তা তার কর্মচারীদের স্বাস্থ্য এবং পেশাগত নিরাপত্তা প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ, জরিমানা 15,000 রিয়াল হবে জরিমানা। অপরাধ দ্বিগুণ হয় তাহলে সূক্ষ্ম দ্বিগুণ হবে। জরিমানা প্রদানের পর জরিমানা এক মাসের মধ্যে নিষ্পত্তি করা হবে, যার ব্যর্থতা জরিমানা দ্বিগুণ ফলে হবে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 481 জন

মন্তব্য: 0 টি

সূত্র: সৌদি গ্যাজেট