স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম আসা খুবই লজ্জাজনক -ফখরুল

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : মার্চ ২৫, ২০১৮

মহান স্বাধীনতা দিবস ও চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৬শে মার্চ সকাল ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় সাভার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বেলা ১১টায় জিয়াউর রহমানের মাজারে স্থায়ী কমিটির শ্রদ্ধা, বিকালে জাসাসের সাংস্কৃতিক অনুষ্ঠান।

২৭শে মার্চ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে বর্ণাঢ্য র‌্যালী। ২৮শে মার্চ রচনা প্রতিযোগিতা। ২৯শে মার্চ সোহরাওয়ার্দীতে জনসভা।

৩১শে মার্চ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনাসভা। তবে এখনো সোহরাওয়ার্দী উদ্যানের জনসভার অনুমতি পায়নি দলটি।

আজ শনিবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচি ঘোষণা করেন। এসময় ফখরুল ইসলাম বলেন, বিএনপির সাংগঠনিক ৭৮টি জেলায় ৩৭টি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলাগুলোতে গণসংযোগ চালাবে। জার্মান প্রতিষ্ঠানের গবেষণায় পাঁচটি স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম উঠে আসাকে বাঙ্গালী জাতির জন্য লজ্জার জানিয়ে মির্জা ফখরুল আরো বলেন, বাঙ্গালী হিসেবে আমি লজ্জিতবোধ করছি। সরকার দেশকে এই পর্যায়ে নিয়ে গেছে। আমরা আগে থেকেই বলে আসছিলাম এটা এখন থেকে বিশ্ব কর্তৃক স্বীকৃত হয়েছে।

তিনি খালেদা জিয়াকে মাদার অব ডেমোক্রেসি আখ্যায়িত করে অবিলম্বে তার মুক্তির জোর দাবি জানান। একই সঙ্গে তার জামিন ইচ্ছাকৃতভাবে বিলম্বের নিন্দা জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক মণ্ডলীর সদস্যরা।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ২৫, ২০১৮

সর্বমোট পড়েছেন: 457 জন

মন্তব্য: 0 টি

সংশ্লিষ্ট সংবাদ