৭ মার্চ ছাত্রী হয়রানির ঘটনা সত্য: আসাদুজ্জামান খাঁন

প্রবাসীর দিগন্ত | প্রবাসীরদিগন্ত ডেস্ক : মার্চ ১১, ২০১৮

ঐতিহাসিক ৭ই মার্চের সমাবেশে যাওয়ার পথে মিছিল থেকে ছাত্রী হয়রানি করার ঘটনা সত্যি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ওইদিন ভিকারুন্নেসার যে ছাত্রীকে হয়রানি করা হয়েছে, এ কথা সত্য। আমরা ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। মেয়েটির বাড়িতে গিয়েছি, তার সাথে আমাদের কথা হয়েছে। যারাই এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে আমরা চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করব।’

মন্ত্রী বলেন, ৭ই মার্চের সমাবেশকে কেন্দ্র করে সেই দিন রাজধানীতে লাখ লাখ মানুষের ঢল নেমেছিল। সেখানে নারী-পুরুষ সমানভাবে গেছে। তবে কেন এই ঘটনা ঘটল এটাই আমার প্রশ্ন? তাহলে এরা কারা? কেন তারা মিছিলে গিয়ে এ ঘটনাটি ঘটাল- এটাই দেখার বিষয়।

অপর এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিএনপির কোনো নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করছে না সরকার। যারা বিভিন্ন সময় বাস পুড়িয়েছেন, অগ্নিসংযোগ করেছেন, পুলিশের অস্ত্র ভেঙে দিয়েছেন কিংবা পুলিশকে মারধর করেছেন তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে প্রত্যেককে চিহ্নিত করেই ধরা হচ্ছে। কোনো সাধারণ নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে না। ভিডিও ফুটেজে যাদের দেখা গেছে এবং মামলা রয়েছে যাদের বিরুদ্ধে, তাদের ছাড়া অন্য কাউকে গ্রেফতার করছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কোন শিক্ষার্থীর লেখাপড়ার জন্য অসুবিধা হবে এমনটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনোই চান না। তাই তিনি সব জায়গায় সমানভাবে কাজ করছেন। বছরের প্রথম দিন দেশের সব ছাত্রছাত্রীর কাছে পাঠ্যবই পৌঁছে দেয়া হয়। এটা কিন্তু একটা দুঃসাধ্য ব্যাপার। কোনো আমলে এটা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই কিন্তু এটা সম্ভব হয়েছে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে তিনি আরো বলেন, স্কুল-কলেজগুলোতে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে একের পর এক ইমারত তৈরি করা হচ্ছে। একের পর এক যেসব রাস্তার উন্নয়ন প্রয়োজন, সেগুলো কিন্তু তার নির্দেশনায় হচ্ছে। হাতিরঝিল তো একটি অন্যতম দর্শনীয় স্থান। শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বে উদাহরণ দেয়ার মতো একটি জায়গা হয়েছে হাতিরঝিল। এই জায়গার আরো উন্নয়ন হবে, এখানে আরো অনেক কিছুই স্থাপন করা হবে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ১১, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

সর্বমোট পড়েছেন: 226 জন

মন্তব্য: 0 টি